2

পিপীলিকার পিছনে যারা

কোন ব্লগের জন্যে একটা নির্দিষ্ট পেইজ থাকে যেখানে সেই ব্লগের উদ্দেশ্য, কারা লিখছে, কেন লিখছে ইত্যাদি বলা থাকে। ভাবলাম, সবাই দিতে পারলে আমরা কেন পারবো না? 😛 আমাদেরও একটা “আমাদের সম্পর্কে” টাইপ পেইজ থাকা দরকার যেখানে কিছু অযাচিত কথা বলবো। আপাতত তাই করার চেষ্টা করছি !

আমরা কারা?

লেখক ছাড়া একটা ব্লগ তো আর এমনি এমনিই চলতে পারেনা। ব্লগকে চালানোর জন্যে দরকার লেখক। কিন্তু হাজারো লেখার ভিড়ে এই লেখকরাই যেন ধামাচাপা পরে যান। খুব কম মানুষই খোঁজ নেয় কিংবা জানার চেষ্টা করে লেখক সম্পর্কে। তাও যেহেতু উঁকি ঝুঁকি মারতে এখানে চলে এসেছেন তো বলেই দেই আমরা কারা।

আমরা আর দশটা সাধারণ মানুষের মতোই মানুষ, আমাদেরও দুইটা হাত আছে, দুইটা চোখ আছে, দুইটা নাক থুক্কু দুইটা কান, একটা নাক আছে 😉 । বিরক্ত হচ্ছেন? দুঃখিত। পিপীলিকায় আমরা লিখছি বাংলাদেশের কয়েকজন দুরন্তপনা কিশোরকিশোরী। যাদের আরসব দুষ্টামির পাশাপাশি কি-বোর্ডও চলে ধুন্দুমার গতিতে। আমরা স্বপ্ন দেখতে ভালোবাসি, স্বপ্নকে আঁকড়ে ধরে বাস্তবতাকে মেনে নিয়ে অনেক দূর, অনেক দূর যেতে চাই। আর চাই বাংলায় সমৃদ্ধ ইন্টারনেট দেখে যেতে। 🙂

পিপীলিকার লেখক যারা

*উপরের লিস্ট বর্ণানুক্রমে করা হয়েছে। 🙂

আমরা কেন লিখছি?

আমরা লিখছি বাংলায় সমৃদ্ধ ইন্টারনেট গড়ার প্রত্যয়ে। আমরা লিখছি বাংলায় মান সম্মত কনটেন্ট দেয়ার জন্যে বদ্ধ পরিকর হয়ে। আমরা লিখছি যাতে করে সার্চ ইঞ্জিন গুলোতে কেউ বাংলায় সার্চ করে আশাহত না হয়। যেন প্রতিটা বিষয়েই খোঁজ করে কিছুনা কিছু ভালো তথ্য পায়। আজ নাহোক কাল ধীরে ধীরে আমরা, আমাদের পরবর্তী প্রজন্ম, তাদের পরবর্তী প্রজন্ম মিলে সমৃদ্ধ করবো বাংলা ভাষায় ইন্টারনেটকে।

আমরা লিখছি মানুষকে সহায়তা করতে, আমরা লিখছি মানুষকে মানসম্মত তথ্য দিতে। কারো সাথে পাল্লা দেবার উদ্দেশ্যে নয়, টাকা আয়ের উদ্দেশ্যে নয়, আমরা লিখছি বাংলাকে সমৃদ্ধ করতে। ইন্টারনেটে আমার মায়ের ভাষাকে সম্মানজনক আসন দিতে।

পিপীলিকার সৃষ্টি কবে?

পিপীলিকা নামে আমাদের এই ব্লগটিও আছে, পাশাপাশি একটি সার্চ ইঞ্জিনও আছে। সবার জ্ঞাতার্থে বলছি সার্চ ইঞ্জিন পিপীলিকার সাথে এই পিপীলিকা ব্লগের কোনরূপ সংশ্লিষ্টতা নেই। অনেকের কাছে মনে হতে পারে পিপীলিকা ব্লগ হয়েছে পিপীলিকা সার্চ ইঞ্জিনের নামের অনুকরণে। তারা যেন দ্বিধান্যিত না হন সেজন্যে পিপীলিকা ব্লগ ও পিপীলিকা সার্চ ইঞ্জিন – একই নামে দু’টো ওয়েবসাইট শীর্ষক পোস্টটি পড়ে নিন। তাহলেই বিষয়টা পরিষ্কার হবে যে পিপীলিকা ব্লগসাইটের জন্ম পিপীলিকা সার্চ ইঞ্জিন তৈরির ১১৯ দিন আগেই।

২৯ই ফেব্রুয়ারি, ২০১২তে পিপীলিকা ব্লগ তার যাত্রা শুরু করে। এখনো খুব বেশিদিন হয়ে ওঠে নি আমাদের ব্লগের। সময়ের সাথে পাল্লা দিয়ে এখনো লড়ে চলেছে। আমরা বিশ্বাস করি কোন একদিন পিপীলিকা ব্লগ হবে অন্যতম তথ্যসমৃদ্ধ এবং অবশ্যই মানসম্মত বাংলা ব্লগ।

আপনিও লিখতে চান আমাদের সাথে?

বাংলায় তথ্য সমৃদ্ধ ইন্টারনেট গড়ার প্রত্যয়ে হাতে হাত রেখে আপনিও কি লিখতে চান আমাদের সাথে? আপনি আমন্ত্রিত। এই ফর্মটি পূরণ করে আমাদের সাথে লেখা শুরু করতে পারেন। লেখার মান উন্নয়নসহ অন্যান্য যেকোনো সার্বিক সহায়তায় আমরা আছি আপনার পাশে।

পিপীলিকার নতুন লেখাগুলো কিভাবে খুঁজে পাবো?

অল্প কিছুদিন পরপরি আমাদের ব্লগে নতুন লেখা দেয়া হয়। নিয়মিত ব্লগ ভিজিট করলেই নতুন লেখাগুলো পেতে পারেন। তাছাড়া ফেসবুকের পিপীলিকা পেইজেই খুঁজে পাবেন পিপীলিকাকে। পেইজটিতে লাইক করে নিয়মিত আমাদের পোস্টের আপডেট পেতে পারেন।

আপনি যদি চান পিপীলিকায় প্রতিটি লেখা পাবলিশ করার সাথে সাথেই তা আপনাকে ইমেইলের মাধ্যমে জানিয়ে দেয়া হোক তাহলে এখানে ক্লিক করে আপনার ইমেইল এড্রেসটি দিন।

 

চুলের সমস্যায় ভুগছেন? জেনে নিন মাথায় নতুন চুল গজানোর উপায়