আর.আই.পি. ইংলিশ !

বর্তমান যুগ, আধুনিক যুগ.. উউপস্‌, মডার্ন যুগ। আজকাল ইংরেজীর প্রচলন চলছে সবজায়গায়। চলাও উচিত, কারণ বিশ্বের সাথে মানিয়ে চলতে হলে, সারা বিশ্বের সাথে যোগাযোগ রাখতে হলে ইংরেজী অত্যাবশকীয়। বর্তমান আধুনিক প্রজন্মের সঙ্গীতের একটা বড় অংশ হচ্ছে ইংরেজী র‍্যাপ সঙ্গীত। এই র‍্যাপ গানে অনেক সময় বলতে গেলে অনেকটা অস্বাভাবিক ইংরেজী, কিছুটা দুর্বোধ্যভাবে শব্দের উচ্চারণ করা হয়। এ গানের সাথে তাল মিলিয়ে বর্তমানের আধুনিক ছেলে-মেয়েরা ঐরকম ভাবে ইংরেজীতে কথা বলা ও লেখা শুরু করেছে। বলার সময় ব্যাকরণ ততটা দরকার না হলেও লেখার সময় তা অতীব জরুরী। কিন্তু অনেক ক্ষেত্রে আজকালের ছেলে-মেয়েরা তাও অনুসরণ করে না।

যাই হোক, গম্ভীর কথা বাদ দেই। হাসির জন্য এই পোস্ট তো হাসির কথায় থুক্কু ভিডিওতে আসি। বাংলাদেশে এখন ইংরেজী নিয়ে একটা হাওয়া লেগেছে, সেটা হচ্ছে “এম.এ জলিল অনন্তের ইংরেজী”, আমার মতে “জলন্ত ইংরেজী”। সেই রকম (জলন্ত ইংরেজী অপেক্ষা অনেক উন্নত) একটা ভিডিও দেখি। ভিডিও টা একটা হিন্দী চলচিত্র “ফাস গায়া রে ওবামা”- র একটা দৃশ্য।

কেমন লাগলো ছবিটার দৃশ্য ? অনন্ত ভাইয়ের থেকে উন্নত না ❓ ❗

ইমেইলে নতুন লেখাগুলো পেতে সাইন আপ করুন 🙂

আসাদুজ্জামান নূর অন্তর
 

"আসাদুজ্জামান নূর" শব্দ দু'টোর আভিধানিক অর্থ দাঁড়ায় "কালের সিংহ মানে সময়ের বীর, আলো/ আলোপ্রাপ্ত/ আলোকিত বা আল্লাহর পক্ষ থেকে হেদায়াতের আলোয় আলোকিত"... জানি না আমি তেমন কিনা.. আশায় আছি, এক প্রানবন্ত ভবিষ্যতের.. ফেসবুকে, টুইটারে, গুগল প্লাসে আমি

চুলের সমস্যায় ভুগছেন? জেনে নিন মাথায় নতুন চুল গজানোর উপায়