12

পিপীলিকা ব্লগ ও পিপীলিকা সার্চ ইঞ্জিন – একই নামে দু’টো ওয়েবসাইট

সম্প্রতি বাংলাদেশের প্রথম স্বয়ংসম্পূর্ণ সার্চ ইঞ্জিন পিপীলিকা উন্মুক্ত হলো। বেশ অনেকদিন যাবতই পিপীলিকা সার্চ ইঞ্জিন ছিলো বেটা পর্যায়ে। বর্তমানে এটি সবার জন্যই উন্মুক্ত। ইতোমধ্যেই বেশ কয়েকটা মেসেজ পেয়েছি ফেইসবুকে, অনেকেই বিভ্রান্তিতে পড়ে গেছেন একই নামে চলমান দু’টো ওয়েবসাইট নিয়ে। আদতে দুইটাই “পিপীলিকা ডট কম”। কোনটা সার্চ ইঞ্জিন কোনটা ব্লগ সেটা নিয়ে দ্বিধান্যিত হয়ে পড়েছেন। অনেকেই ভাবতে শুরু করেছেন যে এতোদিন তারা ভেবেছিলো ব্লগটি আমাদের, এখন ভাবছে উঁচুমানের ব্যক্তিদের। সবার কাছে অনুরোধ দ্বিধান্যিত হবেন না।

পিপীলিকা ব্লগ এর ডোমেইন কি পিপীলিকা সার্চ ইঞ্জিনের অনুকরণে করা হয়েছে?

বাংলাদেশের প্রথম সার্চ ইঞ্জিন পিপীলিকাকে আমরা সাধুবাদ জানাচ্ছি, কিন্তু এক্ষেত্রে তারা ডোমেইন সিলেকশন এর আগে খানিকটা জেনেশুনে নিলে আমি মনে করে ভালো হতো। এখন অনেকেই কনফিউজড হয়ে পড়েছেন কোনটা কোন পিপীলিকা। অনেকের হয়তো এমন মনে হতে পারে আমাদের ডোমেইন নেইম তাদের অনুকরণে করা হয়েছে। তাদের জন্যে বলছি পিপীলিকা ব্লগ অর্থাৎ Pplika.com এর ডোমেইন নেইম রেজিস্ট্রেশন করা হয়েছে সার্চ ইঞ্জিন পিপীলিকার ৩ মাস ২৯ দিন অর্থাৎ ১১৯ দিন আগে । অর্থাৎ পিপীলিকা ব্লগ যখন যাত্রা শুরু করে তখনও পিপীলিকা সার্চ ইঞ্জিন এর অস্তিত্ব ছিলোনা। অর্থাৎ পিপীলিকা ব্লগকে কোনভাবেই পিপীলিকা সার্চ ইঞ্জিন এর ডোমেইনের অনুকরণে রেজিস্ট্রেশন করা বলা যাবেনা। 

পিপীলিকা ব্লগ এর ইনফরমেশন

পিপীলিকা ব্লগ এর তথ্য

পিপীলিকা সার্চ ইঞ্জিন এর তথ্য

 

পিপীলিকা ব্লগ এর তথ্যসমূহ 

পিপীলিকা সার্চ ইঞ্জিন এর তথ্যসমূহ 

বাংলাদেশের সর্বোপ্রথম সার্চ ইঞ্জিন গড়ে তোলার জন্যে পিপীলিকা সার্চ ইঞ্জিন পক্ষকে আন্তরিক অভিনন্দন। এই পোস্ট কোনভাবেই কোন ঝামেলা পাকানোর জন্যে দেয়া না। শুধুমাত্র যারা ভুল ধারণা রাখছেন আমাদের ব্যাপারে তাদেরকে সঠিক ধারণা দেয়ার জন্যেই করা। যাই হোক আমরা পিপীলিকা সার্চ ইঞ্জিন এর উত্তোরোত্তর সাফল্য কামনা করছি। তারা অনেক দূর এগিয়ে যাক।

ইমেইলে নতুন লেখাগুলো পেতে সাইন আপ করুন 🙂

আরিফুল ইসলাম পলাশ
 

বর্তমানে ঢাকার এক স্বনামধন্য কলেজে অধ্যয়নরত। লেখালেখির ঝোক ছোটবেলা থেকেই। ব্লগিং এ হাতেখড়ি সেই সপ্তম শ্রেণীতে। তখন ঠিকমতো টাইপ করতে পারতাম না, খুব কষ্ট হতো লিখতে। ধীরে ধীরে অভ্যস্ত হয়ে পড়েছি। এখন কিবোর্ড চলে বুলেটের মতো। তাই ইচ্ছা আছে বাংলায় তথ্যসমৃদ্ধ ইন্টারনেট দেখার। সেই ভেবেই পিপীলিকাতে লেখা। :) ফেসবুকে আমি

চুলের সমস্যায় ভুগছেন? জেনে নিন মাথায় নতুন চুল গজানোর উপায়